| |
               

মূল পাতা সারাদেশ জেলা শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক চিকিৎসা সেবা শুরু 


শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক চিকিৎসা সেবা শুরু 


এহসান বিন মুজাহির     30 March, 2023     07:59 PM    


মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদানের পাইলট প্রজেক্ট উদ্বোধন করা হয়েছে।

আজ (৩০ মার্চ) বৃহস্পতিবার বেলা ৩টায় এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহেদ মালেক এমপি।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং এমওডিসি  ডা. পার্থ সারথি সিংহ এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুনসহ হাসপাতালের কনসাল্টেন্টবৃন্দ, মেডিকেল অফিসারবৃন্দ, সিনিয়র স্টাফ নার্সবৃন্দ ও অন্যান্য অফিস স্টাফগণ।

ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, ভিডিও কনফারেন্স স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহেদ মালেক এমপি  বলেছেন-মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ার যে স্বপ্ন, সেই স্বপ্নের অন্যতম একটা লক্ষ্য জনগণের দ্বার গোড়ায় চিকিৎসা সেবা পৌছে দেওয়া। সেই লক্ষ্য অর্জনে চিকিৎসা সেবায় নিয়োজিত সকল কর্মচারী ও কর্মকর্তা-কে একযোগে কাজ করার আহবানও জানান মন্ত্রী৷

ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী জানান, সপ্তাহে ২ দিন (রবি ও বুধবার) বেলা ৩ টা থেকে ৬টা পর্যন্ত এ সেবা চালু থাকবে। এ সময়ে ল্যাব সুবিধাও চালু থাকবে। বিশেষজ্ঞ চিকিৎসক  সার্ভিস চার্জসহ ৩০০ টাকা এবং মেডিকেল অফিসার ২০০ টাকা সরকার নির্ধারিত ফি পরিশোধ করতে হবে রোগীকে। চিকিৎসা পরামর্শ দেওয়ার পাশাপাশি ছোটখাটো সার্জারি ও টেস্টের ব্যবস্থাও রাখা হয়েছে এই ফি'র ভেতরে।

জানা যায়, পূর্বনির্ধারিত সময় অনুযায়ী দেশের ১২টি জেলা সদর হাসপাতাল এবং ৩৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর মধ্যে মৌলভীবাজার জেলার একমাত্র শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-কে বাছাই করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং আজ থেকে উদ্বোধনও করা হয়েছে চিকিৎসা সেবা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার শ্রীমঙ্গল